Claim
১) দাবি জমাদানের পদ্ধতি কি এবং আপনার অফিসের ঠিকানা
কি?
(What is the
claim procedure and what is your office address)
উত্তর: হাসপাতাল থেকে ডিসচার্জের পরে/ চিকিৎসা
নেওয়ার
পরে, আমাদের ওয়েবসাইট বা অফিস থেকে বীমাদাবি ফর্ম সংগ্রহ করে প্রয়োজনীয় কাগজপত্র
সহ সঠিকভাবে ফর্মটি পূরণ করতে হবে এবং বেঙ্গল ইসলামি লাইফ ইন্সুরেন্স লিমিটেড-এ
জমা
দিতে হবে। আপনি কুরিয়ারের মাধ্যমে/ আমাদের অফিসে সরাসরি এসে আপনার বীমাদাবি জমা
করতে
পারেন।
(After discharging from hospital/
after availing the treatment, you have to collect the Claim Form from our
Website or from Office. You will have to fill up the Form properly along with
necessary documents and submit it to Bengal Islami Life Insurance LTD. You can
send your claim through courier/ by visiting our office physically.)
আমাদের
হেড অফিসের ঠিকানা হল:
বেঙ্গল ইসলামি লাইফ ইন্সুরেন্স লিমিটেড
আজিজ ভবন (৬ষ্ঠ তলা, লিফটের ৫ম), ৯৩, মতিঝিল
বানিজ্যিক এলাকা, ঢাকা -১০০০
ওয়েব: www.bengalislamilife.com.bd
যেকোনো
দাবি সম্পর্কিত তথ্যের জন্য অনুগ্রহ করে যোগাযোগ করুন:
+৮৮০৯৬৭৮১৭১৭১৭;
ইমেইলঃ
info@bengalislamilife.com.bd
(Address of our Head Office:
Bengal Islami life Insurance LTD.
Aziz bhaban (5th floor), 93, Motijheel
Corporate Area, Dhaka-1000
Website: www.bengalislamilife.com.bd
Please
contact for any Claim related query: +8809678171717
Email:
info@bengalislamilife.com.bd
২. আমি দাবি ফর্ম কিভাবে সংগ্রহ করতে পারি?
(From where can
I get the Claim form?)
উত্তর: আপনি আমাদের ওয়েবসাইট থেকে দাবি ফর্ম ডাউনলোড করতে পারেন: www.bengalislamilife.com.bd
{ You can download the claim form from our website: www.bengalislamilife.com.bd }
৩. দাবি ফর্মের
সাথে কী কী ডকুমেন্ট জমা দিতে হবে?
(What are the
required documents to be submitted along with the claim form?)
উত্তর:
যথাযথভাবে পূরণকৃত দাবির আবেদনপত্রের সাথে নিচে উল্লেখিত
ডকুমেন্টগুলো জমা দিতে হবে। (দাবি বিভাগ প্রয়োজন মনে
করলে অতিরিক্ত ডকুমেন্ট জমা করতে হতে পারে)
{The
below mentioned documents are needed to be submitted along with the duly filled
up Claim Application Form. (Additional documents may be required if Claim
Department calls for it)}
স্বাস্থ্য দাবি (এককবীমা ও গোষ্ঠীবীমা উভয়ের জন্য): ডাক্তারের ফি,
ওষুধের বিল এবং পরীক্ষার আসল
রসিদ। প্রেসক্রিপশন এবং পরীক্ষার রিপোর্টের ফটোকপি।
{Health
Claim (for both Individual & Group):
Original receipts of doctor fee, medicine bill and original receipts of
examination. Photocopy of prescription and test report.}
গোষ্ঠীবীমা মৃত্যু দাবি: মৃত কর্মচারীর চাকরির সনদ
যা
সংস্থার দ্বারা পাঠাতে হবে, মৃত কর্মচারীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং মেডিকেল
ডকুমেন্টের ফটোকপি। মৃত কর্মচারীর মৃত্যু সনদ।
{Group death
Claim: Employment certificate of the deceased employee which will be sent
by the organization, photocopy of the national identity card of the deceased employee
and photocopy of the medical documents. Death Certificate of the deceased
employee.
Photocopy of
FIR, GD, investigation and postmortem report (in case of accidental death).}
এককবীমা মৃত্যু দাবি: মৃত পলিসি হোল্ডারের জাতীয়
পরিচয়পত্রের
ফটোকপি এবং মেডিকেল ডকুমেন্টের ফটোকপি। মৃত পলিসি হোল্ডারের মৃত্যু সনদ।
এফআইআর, জিডি, তদন্ত এবং পোস্টমর্টেম রিপোর্টের
ফটোকপি
(দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে)।
{Individual
Death Claim: Photocopy of the national identity card of the deceased policy
holder and photocopy of the medical documents. Death Certificate of the
deceased policyholder.
Photocopy of
FIR, GD, investigation and postmortem report (in case of accidental death).}
৪) আমি কীভাবে জানব যে আপনি আমার দাবি পেয়েছেন বা
দাবি
সম্পর্কিত অন্য কোনও প্রশ্নের জন্য আমরা কোথায় যোগাযোগ করবো?
(How do I know that
you have received my claim or where I should contact for any other question
related to claim?)
উত্তর: বীমা দাবির আপডেট/ অনুসন্ধানের
জন্য +৮৮০৯৬৭৮১৭১৭১৭; নম্বরে এ কল করুন।
(Call +8809678171717; for any kind of Claim update/query.)
৫) যদি আমি কোভিড ১৯-এ আক্রান্ত হই তাহলে কি বীমা
দাবি
পাব?
(If I get
infected with Covid 19 will I get the insurance claim?)
উত্তর: হ্যাঁ, আপনি আপনার লিমিট অনুযায়ী কভারেজ
পাবেন।
আপনি যদি বহির্বিভাগের কভারেজের আওতায় থাকেন, তাহলে আপনি ডাক্তারের পরামর্শ ফি,
পরীক্ষা
এবং ওষুধের খরচ পাবেন।
(Yes, you will
get coverage according to your limit. If you are covered by outpatient
coverage, you will receive doctor's consultation fees, tests and medication
costs.)
৬) আমার দাবি প্রত্যাখ্যান করা হয়েছে? আমি এখন কী
করব?
(My claim has
been declined? What do I do now?)
উত্তর: দাবি প্রত্যাখ্যানের ক্ষেত্রে, আমাদের
সিদ্ধান্তই
চূড়ান্ত বলে গণ্য হবে এবং আমরা প্রত্যাখ্যানের কারণ উল্লেখ করে (গ্রুপ
ইন্স্যুরেন্সের
ক্ষেত্রে) ই-মেইলের মাধ্যমে সংশ্লিষ্ট এইচআরকে অবহিত করব। বিস্তারিত জানতে আপনি
আপনার
HR-এর সাথে যোগাযোগ করুন। একক বীমার ক্ষত্রে আমরা পলিসি হোল্ডার/সংশ্লিষ্ট এজেন্টকে
ইমেল-এর মাধ্যমে দাবি প্রত্যাখ্যান করার কারণ অবহিত করব।
( In case of declining
the Claim, our decision will be final and we will inform the concerned HR by
e-mail stating the reason for declining (in case of Group Insurance). Please
contact your HR to find out more. In case of Individual Policy, we will inform
the reason of declining claim by emailing to the client/ concerned Agent.)
Policy Servicing
১) পলিসি বার্ষিকী কি?
(What is a
policy anniversary?)
উত্তর: একটি বীমা প্রস্তাব পলিসিতে পরিণত হবার মাস
কে
পলিসি বার্ষিকী বলা হয়।
(The Policy
Anniversary refers to the month when the proposal commences to become a policy.)
২) আমি যদি সময়মতো আমার পলিসির প্রিমিয়াম পরিশোধ
না
করি তাহলে কি হবে?
(What happens if I
do not pay my policy
premium on time?)
উত্তর: আপনার
পলিসিটি ল্যাপস হয়ে যেতে পারে। এক্ষেত্রে আপনার বীমা সুরক্ষা/কভারেজ বলবত থাকবে
না এবং ল্যাপস
এর
সময়কালে কোনো বীমা দাবির জন্যও
যোগ্য হবে না।
(Your policy
might lapse. You will not have insurance protection/ coverage, and will also
not be entitled for any insurance claim during the lapse period.)
Group Insurance
১) আমরা যদি আপনার কোম্পানীতে গ্রুপ ইন্স্যুরেন্স
করতে
চাই তাহলে ন্যূনতম কতজন কর্মী লাগবে?
(How many
employees do we need if we want to get Group Insurance from you?)
উত্তর: আপনি যদি আমাদের কাছ থেকে গ্রুপ
ইন্স্যুরেন্স
সুবিধা পেতে চান তাহলে আপনার প্রতিষ্ঠানে ন্যূনতম ২০ জন কর্মী থাকা লাগবে।
(You will need
minimum 20 employees if you want to get Group Insurance from us.)
২) গ্রুপ বেনিফিট
কি কি কভার করে?
(What do Group
Benefit covers?)
উত্তর: গ্রুপ এর সুবিধাগুলি বিভিন্ন ক্ষেত্রকে কভার
করে। বিস্তৃত বিভাগগুলি হল মেডিসিন, ডেন্টাল, ভিশন কেয়ার, হেলথ কেয়ার, হাসপাতাল
কভারেজ,
দীর্ঘ ও স্বল্পমেয়াদী অক্ষমতা, জীবন ও দুর্ঘটনা বীমা, গুরুব্যাধী বীমা ইত্যাদি।
(Group Benefits
cover many different areas. The broad categories are Medicines, Dental, Vision
Care, Health Care, Hospital Coverage, Long & Short-Term Disability, Life
& Accident Insurance, Critical Illness Insurance etc.)
৩) গ্রুপ বেনিফিট কি করযোগ্য সুবিধা?
(Are Group
Benefits Taxable Benefits?)
উত্তর: হ্যাঁ, গ্রুপ বেনিফিট সম্পূর্ণভাবে করযোগ্য
সুবিধা।
Ans: Yes, Group
Benefits are completely Taxable Benefits.
৪) কর্মচারীদের বিভিন্ন সুবিধা থাকতে পারে?
(Can employees
have different benefits?)
উত্তর: হ্যাঁ, আপনি কর্মচারী গ্রুপের উপর ভিত্তি
করে
বিভিন্ন সুবিধা পাওয়ার সিদ্ধান্ত নিতে পারেন। (যেমন ব্যবস্থাপনা, মালিক ইত্যাদি)
এটি
flexible.
(Yes, you can
decide to have different benefits based on employee groups. (i.e. management,
owners etc.) This can be flexible.)